Thursday , February 9 2023

ঘরময় টাকা আর টাকা! বিহারে ইনস্পেক্টরের ঘুষের অঙ্ক গুনতেই নাজেহাল আধিকারিকরা

পটনার এক ড্রাগস ইনস্পেক্টরের বিরুদ্ধে হিসাব বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে তল্লাশি চালানো হয়। তাঁর ঘরে ঢুকে তাজ্জব তদন্তকারী আধিকারিকরা।

বিছানার তোশকের তলায় টাকা। দেওয়ালের তাকে টাকা। ঘরময় ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে ১০০ থেকে ২০০০ টাকার নোট। চারদিকে শুধু টাকা আর টাকা! বিহারে ড্রাগস ইনস্পেক্টরের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে তাজ্জব ভিজিল্যান্স কর্তারা। শুধু নোট গুনতেই তাঁদের গেল কয়েক ঘণ্টা। তবুও কত টাকা ওই অফিসারের বাড়ি থেকে বাজেয়াপ্ত হয়েছে তার নির্দিষ্ট হিসাব দিতে পারেননি অফিসাররা। শনিবার ঘটনাটি ঘটেছে বিহারের পটনায়।

সূত্রের খবর, হিসাব বহির্ভূত সম্পত্তি থাকার অভিযোগে পটনার ড্রাগস ইনস্পেক্টর জিতেন্দ্র কুমারের বাড়িতে তল্লাশি চালানো হয়। ওই ইনস্পেক্টরের বাড়ি থেকে এত নগদ অর্থ পেয়ে বিস্মিত আধিকারিকরা। ঘরের যত্রতত্র গোছা গোছা ১০০ এবং ২,০০০ টাকার নোটের বান্ডিল মিলেছে। তদন্তকারীরা সেই টাকার হিসেব করতে বসে পড়েন জিতেন্দ্রর ঘরের বিছানায়। পুরো খাট জুড়ে টাকা বিছিয়ে হিসেব কষতে বসেন তাঁরা। নগদ টাকা ছাড়াও বিপুল পরিমাণ গয়নাগাটি উদ্ধার হয়েছে। এর বেশির ভাগ রুপোর। দুটো বিলাসবহুল গাড়িও বাজেয়াপ্ত করা হয়েছে।

ওই ড্রাগস ইনস্পেক্টরকে গ্রেফতার করা হয়েছে। পুরো ঘটনায় বিহারের প্রশাসনিক মহলে আলোড়ন পড়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published.