Thursday , February 9 2023

খুদে বালকের সাথে হুবহু মানুষের মত কথা বলে তাক লাগাল শালিক পাখি, ভাইরাল ভিডিও

কখনো কি দেখেছেন শালিক পাখি কথা বলছে? সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুইনা ভাইরাল হয়। তবে মানুষ বিনোদনের বিষয় হিসাবে,
বেছে নিয়েছে পশুপাখিদের নানারকম কর্মকাণ্ডকে। আসলে তাদের অদ্ভুত আচরণ কখনো হাসিয়ে দেয় কখনো অবাক করে।
সম্প্রতি এবার এক ট্যালেন্টেট পাখির কর্মকান্ড তাজ্জব করে দিয়েছে সকলকে। না কোনো বিরল পাখি নয় আমাদের চেনা পরিচিত শালিক পাখি।

আর তার কীর্তি ভাইরাল হয়েছে। প্রায় অনেকের বাড়িতেই কাকাতুয়া টিয়া আরও বিভিন্ন ধরনের সব পাখি থাকে। বিশেষত আমরা কাকাতুয়া এদেরকে কথা বলতে শুনতে পাই। এই পাখিদের সাথে কথা বললেই জানো আমাদের দিন কেটে যায়। তবে এখন বাড়িতে অনেকেই শালিক পাখিও পুষছেন। কারণ দেখা যায় এই শালিক পাখিকে পোষ মানাতে পারলেই এই পাখিও কথা বলে। ঠিক তেমনটাই ঘটেছে এই ভিডিওতে। দেখা গেছে একটি বাচ্চা ছেলের সঙ্গে হুবহু মানুষের ভাষায় কথা বলে চলেছে এই শালিক পাখি।

দেখে বোঝাই যাচ্ছে যে এই বাড়ি নয়নের মনি হচ্ছে এই শালিক। দেখা যাচ্ছে ভিডিওতে একটি বেঁতের ঝুড়ির উপর বসে রয়েছে শালিকটি। আর সেখানে বসেই সে বাচ্চা ছেলেটির সঙ্গে কথা বলে চলেছেন মানুষের মত। কেবল মানুষের স্বর নকল নয়, রীতিমতো স্পষ্ট ভাষায় কথা বলেছে পাখিটি। শালিক পাখিটিকে বকা হচ্ছে মজা করে ওমনি উলটে বাচ্চা ছেলেটিকেই বকে দিচ্ছে সে। আবার দেখা যাচ্ছে বাচ্চা ছেলেটি মা মা বলে ডাকছে অমনি শালিক পাখিটিও মা বলে ডাক দিচ্ছে। আবার কখনো বাবা বলেও বাক দিচ্ছে এই শালিক।

আবার শেষে একটি মহিলাকেও শালিক পাখিটির সঙ্গে কথা বলতে দেখা গেছে। শালিক পাখি ও যে কথা বলতে পারে তা দেখে রীতিমত অবাক হয়ে গেছে নেটিজেনরা শালিক পাখিটির ট্যালেন্ট এর প্রশংসা করেছেন সবাই। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হতেই মুহুর্তের মধ্যে ভাইরাল হয়েছে। শালিক পাখিটির নিখুঁত কথা বলার দক্ষতা মন কেড়েছে সকলের। এই ভিডিওটি দেখে সোশ্যাল মিডিয়ার দর্শকরা ওই শালিক, পাখিটির দিকে প্রশংসার ঝড় তুলেছেন। ভিডিওটি ইউটিউব এর মরুনি পাখি নামের একটি চ্যানেল থেকে আপলোড করা হয়েছে মাত্র কিছু মাস আগে। এর মধ্যেই এই ভিডিও দেখেছে ২৯ হাজার মানুষ।

Check Also

স্যুট-সালোয়ার পরে খোলা রাস্তায় নাচলেন একটি ছোট্ট মেয়ে, লোকেরা প্রচুর হাততালি দিল

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া আজকের প্রজন্মের কাছে একটা গুরুত্বপূর্ণ বিনোদন মাধ্যম হয়ে উঠেছে। এই নেটদুনিয়ার ...

Leave a Reply

Your email address will not be published.