Monday , December 5 2022

খুদে বালকের সাথে হুবহু মানুষের মত কথা বলে তাক লাগাল শালিক পাখি, ভাইরাল ভিডিও

শুধু মানুষই কি কথা বলতে পারে? পশুপাখিদেরও তো নিজস্ব ভাষা রয়েছে। আবার যত্ন নিয়ে পাখিদের কথা বলানো শেখালে পাখিরাও কথা বলতে পারে।টিয়া, ময়না, কাকাতুয়ারা মানুষের শেখানো বুলি আওড়াতে পারে। আবার শালিক পাখির মধ্যেও এই গুণ রয়েছে। যদিও শালিককে কথা বলতে শোনা যায় না।কিন্তু সোশ্যাল মিডিয়াতে তো অসম্ভব বলে কিছুই নেই! সোশ্যাল মিডিয়ার দৌলতে প্রায় দিনই নিত্য নতুন অবাক হওয়ার মত ঘটনা দেখা যায়।

এই যেমন সম্প্রতি শালিক পাখির কথা বলার একটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। এই ভিডিও নেটিজেনদের কাছে অভিনব ঠেকেছে। ভিডিওতে দেখা যাচ্ছে মানুষের সঙ্গে অবিকল মানুষের ভাষাতেই কথা বলছে ছোট্ট ওই শালিক পাখিটি! তাকে যে প্রশ্ন করা হচ্ছে তার জবাব দিচ্ছে মানুষের ভাষায় কথা বলে। দেখা গেছে এই শালিক পাখির সঙ্গে বসে বসে কথা বলছে একটি বাচ্চা ছেলে। সেই বাচ্চা ছেলেটি শালিক পাখিটিকে যা যা বলছে অমনি শালিক পাখিটি বসে বসে হুবহু মানুষের মতন তাই বলে চলেছে। শালিক পাখির সঙ্গে বাচ্চা ছেলেটির এই মজার কথোপকথনের ভিডিওটি নেটিজেনদের নজর কেড়েছে।

আবার দেখা যায় মাঝখানে একটি মহিলা এসেও এই শালিক পাখির সঙ্গে কথা বলে আর তখন শালিক পাখিটিও হুবহু কথা বলে চলে পুরো মানুষের মতন। সোশ্যাল মিডিয়াতে এমন মজার মজার ভিডিও দেখতে পছন্দ করেন নেটিজেনরা। বিশেষত প্রাণীদের নিয়ে মজার ভিডিওর ওপর বিশেষ গুরুত্ব দেন তারা। শালিক পাখির কথা বলার ধরন দেখে হেসে কুটোপাটি হচ্ছেন সকলে। একই সঙ্গে ওই পাখিটিকে যিনি কথা বলা শিখিয়েছেন তাকে কুর্নিশও জানাচ্ছেন মুগ্ধ শ্রোতারা।

পৃথিবীতে এমন অনেক অবিশ্বাস্য ঘটনা ঘটে থাকে যা দেখে আমরা হতভম্ব হয়ে যাই। কিন্তু এই বিশ্বপ্রকৃতিকে কোন কিছুই অসম্ভব নয় তার প্রমাণ মেলে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। প্রতিদিন প্রতি নিয়ত ও কত কিছুই না ঘটে চলেছে এই দুনিয়া জুড়ে। তার সবটাই আমরা দেখতে পাই সোশ্যাল মিডিয়ায়। তেমনি এই ভাইরাল হওয়া শালিক পাখিটির ভিডিও আমরা নিমেষেই দেখতে পেয়ে গেছি। ইউটিউব এর ‘মরুনি পাখি’ নামের একটি চ্যানেল থেকে ভিডিওটি আপলোড করা হয়েছে। বর্তমানে এই ভিডিওটির ভিউ সংখ্যা রয়েছে ৬০৮ হাজার এবং ভিডিওটি কে লাইক করেছেন ৩ হাজার মানুষ।

Check Also

‘TRP বাড়াতে এসব বন্ধ করুন’, ‘দিদি নম্বর 1’র বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন প্রতিযোগীর প্রাক্তন স্বামী

গত ১০ বছর ধরে সম্প্রচারিত হচ্ছে টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘দিদি নাম্বার ওয়ান’। বাঙলার ঘরে ...

Leave a Reply

Your email address will not be published.