Saturday , October 1 2022

খাটের নীচ থেকে হটাৎ বেরিয়ে আসলো বিষধর কোবরা, তুমুল ভাইরাল ভিডিও

সাপের কথা হলেই সুকুমার রায়ের ‘বাবুরাম সাপুড়ে’ কবিতার কথা মনে পড়ে যায়। ‘বাবুরাম সাপুড়ে, কোথা যাস বাপুরে, আয় বাবা দেখে যা,

দুটো সাপ রেখে যা’। সেই ছেলেবেলায় ‘কিশলয়’-এর পাঠ্যসূচিতে ছিল এই কবিতা। সাপ এই নামটা শুনলেই অনেকের মনে কেমন যেন একটা আতঙ্কের সৃষ্টি হয়।

ছোট-বড় থেকে শুরু করে নানান রঙেরও নানান জাতের সাপ রয়েছে আমাদের পৃথিবীতে। তারমধ্যে খুব কম সংখ্যক সাপকেই আমরা চিনি।

বাড়ির টিভিতে ডিসকভারি চ্যানেলে মাঝে মধ্যেই এই সমস্ত সাপেদের নিয়ে আলোচনা দেখা যায়। তাছাড়া বর্তমানে ইন্টারনেটের যুগে মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল ভিডিও শেয়ার হয়, যার মধ্যে থাকে কিছু সাপের ভিডিও। কখনো বিষধর সাপের শিকারের ভিডিও তো আবার কখনো সাপের সাথে নেউলের তুমুল যুদ্ধ এই ধরনের ভিডিওর মাঝে মধ্যে সোশ্যাল মিডিয়াতে চোখে পড়ে। আর এই সমস্ত ভিডিও নেটিজেনদের শেয়ারের মাধ্যমে ব্যাপক ভাইরাল হয়ে পড়ে। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওটি কিছু মাস পুরনো যখন করো না আমাদের দেশে ধেয়ে এসেছিল সেই সময়কার।

সেজন্য দেখা গেল ভিডিও শুরু হতেই যেই লোকটি এই সাপটিকে উদ্ধার করতে এসেছেন তিনি সকলকে প্রথমেই মাস্ক বিতরণ করলেন। এরপর তিনি গেলেন সাপটিকে খুঁজতে। একটি ঘরের মধ্যে ঢুকে ছিল এই মারাত্মক সাপটি। সেজন্য তিনি ঘরের মধ্যে খোঁজ করতে শুরু করে দিলেন। আর খানিকক্ষণ খোঁজার পরেই একটি ড্রেসিংটেবিলের পিছন থেকে পাওয়া গেল সাপটিকে। সাপটির লেজ ধরতেই জোরে সে ছোবল মারার চেষ্টা করলো। এরপর একটি সাপ ধরার যন্ত্র দিয়ে সাপটিকে বাইরে বের করে নিয়ে গেল লোকটি। আর বাইরে বের করার সময়ও সমানে সে আ”ক্রমণ করার চেষ্টা করেই যাচ্ছিল।

দেখা যায় সাপটাকে বাইরে এনে রাখতেই লোকটির পায়ে সে ছোবল মারার চেষ্টা করছিল, আর তখনই লোকটা জোরে জোরে তার পা টা নাড়াতে থাকে সাপটা আর আক্রমণ করতে পারে না। সাপটা বারবার আক্রমণ করার চেষ্টা করেই যাচ্ছিল। কারণ সাপেরা কোন নড়তে থাকা জিনিসকে খুব পরিমাণে ভয় পায়। তারপর একটি কাপড়ের ব্যাগে তে সাপটাকে ঢুকিয়ে দেওয়া হয়। NAAG LOK নামের ইউটিউব চ্যানেলে এই ভিডিওটি আপলোড হতে দেখা গেছে। দশ মাস আগে ভাইরাল হওয়া এই ভিডিওটি এখন দেখেছে ২৭ হাজার মানুষ আর তার পাশাপাশি লাইক করেছে ভিডিওটিকে হাজারের কাছাকাছি মানুষ।

Check Also

খুবই সাধারণ পোশাকে দুর্দান্ত কায়দায় নেচে নেটদুনিয়ায় ভাইরাল ভাই-বোনের জুটি, মুহূর্তে ভাইরাল ভিডিও

স্টাফ রিপোর্টার সুদীপ্তা দত্ত : বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া এমন একটা মিডিয়া, যেখানে কোনো কিছু ...

Leave a Reply

Your email address will not be published.