ক্লাস রুমের মধ্যেই স’হবাসে’ লি’প্ত ছাত্র-ছাত্রী

ক্লাসরুমের মধ্যে ছাত্র-ছাত্রী অশ্লি’ল অব’স্থায় ছিল। সেই মুহুর্তে ভিডিও করছিল ক্লাসের কয়েকজন। পরে কে বা কা’’রা ভিডিওটি ছ’ড়িয়ে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এরপর তা ভা’’ইরা’’ল ‘হতেই শোরগোল পড়ে যায় ওই স্কুলে। ঘ’টনাটি ঘ’টেছে ভারতের মগরার একটি স্কুলে। ইটিভি ভারত নামের গণমাধ্যমে প্রকাশ পাওয়া সংবাদে আরও বলা হয়েছে’ দুই ছাত্র-ছাত্রী

ঘনিষ্ঠ অব’স্থায় রয়েছে। সেই দৃ’শ্য ভিডিও করছে আরো কয়েকজন। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি ভাইরা’ল ‘হতে সময় লাগেনি। একপর্যায়ে অন্য শিক্ষার্থীদের অভিভাবকদেরও চোখে পড়ে তা।

অভিভাবক’’রা একজোট হয়ে স্কুলের সামনে বি’ক্ষোভ ক’’রেন। অ’ভিযু’’ক্ত ছাত্র-ছাত্রীকে বহি’’ষ্কার ক’’রারও দা’বি তোলা হয়। স্কুলের প্রধান শিক্ষক জা’নান’ ওই দুই

শিক্ষার্থীকে এরইমধ্যে বহি’’ষ্কার ক’’রা হয়েছে। তবে’ ভবিষ্যতের কথা ভেবে কেবল টেস্ট প’’রী’’ক্ষায় অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে তাদের। ক্লাস ক’রতে দেওয়া হবে না।

প্রধান শিক্ষক বলেন’ আমা’দের স্কুল যথেষ্ট ঐতিহ্যবাহী। ছাত্র-ছাত্রীদের কাছ থেকে এ ধ’রনের আচরণ মানা যায় না। প্রত্যেক ক্লাসরুমের বাইরে সিসিটিভি আছে।

এবার আম’রা ক্লাসরুমের ভেতরেও সিসিটিভি লা’গানোর ব্যব’স্থা করব। স্কুলে মোবাইল ব্যবহার নিষি’দ্ধ ক’’রা হয়েছে এবং কেউ মোবাইল নিয়ে ধ’রা পড়লে তার বি’রুদ্ধে ক’ঠোর ব্যব’স্থা নেওয়া হবে বলে জা’নান তিনি।

স্কুলের সাবেক শিক্ষার্থী ও অভিভাবক’’রাও এই ঘ’টনায় উদ্বেগ প্রকাশ ক’রেছেন। তাঁদের কথায়’ আম’রাও পড়াশোনা ক’’রেছি। আমা’দের ছেলে-মেয়েরাও পড়ছে। এই ধ’রনের ঘ’টনা সামনে আসায় চ’মকে যাচ্ছি। স্কুল ক’র্তৃপক্ষকে আরো ক’ঠোর ‘হতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *