Sunday , July 3 2022

কুকুরেরা মাঝরাতে চিৎকার করে ওঠে কেন? এর কারণটা জেনে আপনিও অবাক হবেন

কখনো কখনো কুকুরেরা বাড়ির বাইরে রাত্রে চিৎকার করে ওঠে। যা শুনে অদ্ভুত লাগে এবং ভীত সন্ত্রস্ত হয়। এমনকি এই ধরনের করুণ কণ্ঠস্বর শুনে লোকেরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে জানেন কি কুকুরের রাত্রে বেলায় এভাবে ভয়ঙ্কর কণ্ঠস্বরে চিৎকার করে ওঠে কেন? এর পিছনে অনেক গল্প হয়েছে। আবার অনেকেই বিশ্বাস করে যে ঘরের বাইরে কান্নাকাটি করা খুবই খারাপ এবং দুর্ভাগ্য ডেকে আনে।

প্রাচীনকাল থেকে ধারণা রয়েছে তা হলো কুকুরের রাতের বেলায় যদি বাড়ির সামনে কান্নাকাটি করে তাহলে বাড়ির কারও মৃত্যুর ইঙ্গিত দিচ্ছে। এই কথা শুনে স্বাভাবিকভাবে যে কেউ ভয় পেয়ে যাবেন। এমনকি অনেকে বিশ্বাস করেন, কুকুরগুলি আত্মা থাকলেও তা কেঁদে ওঠে। জ্যোতিষ শাস্ত্রে দাবি করা হয়েছে, কুকুরেরা সব কিছুই স্পষ্ট দেখতে পায়, যা সাধারণ মানুষ নিজের চোখ দিয়ে দেখতে পারে না, তাই তারা কাঁদে।

তবে বিজ্ঞান বলছে, কুকুরেরা কাঁদে না তবে তারা পালিয়ে যায়। আসলে কুকুরেরা এই ধরনের শব্দ করে থাকে যাতে তার অন্য সঙ্গীকে রাস্তা বা সেই এলাকা থেকে দূরে একটি বার্তা দেয়। এই ভাবেই তারা যোগাযোগ করে। তবে কুকুরও বেদনায় কাঁদে। এছাড়া তাদের শরীরে কোনও সমস্যা থাকলে তখন তারা কান্নাকাটি করে।

Check Also

একজন প্রবাসীর বউয়ের কষ্টের কথা, কেউ এড়িয়ে যাবেন না

কাল সারারাত আমার জামাই আমার পা টি’পে দিছে ভাবী! পায়ের ব্য’থায় ঘুমোতে পারছিলাম না। –আরে ...

Leave a Reply

Your email address will not be published.