Sunday , February 5 2023

এই 4 ধরনের মানুষ ভুলেও কোনদিন বেদানা খাবেন না! হতে পারে চরম বি-প-দ! জানুন বিস্তারিত।

সারাদিনে ব্যস্ততম কাজকর্ম এবং অনিয়মিত জীবনযাত্রার ফলে রীতিমতো নানান ধরনের রোগব্যাধি আমাদের মধ্যে দেখা যায় । কখনো কখনো এই রোগ ব্যাধি অল্পমাত্র হলো অনেক ক্ষেত্রে আবার বেশি মাত্রায় প্রভাব ফেলে দেয় আমাদের শরীরের । একাধিক অনিয়মিত জীবনযাপন বা শরীর স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর খাবারগুলি প্রতিনিয়ত খাবার ফলে এই ধরনের ঘটনা ঘটতে থাকা যায় তবে আপনি হয়ত এমনটা জানেন না যে আপনার বাড়ির ফলের মধ্যে লুকিয়ে থাকতে পারে এই ধরনের বি-প-দ ।

এই সমস্ত গুরুত্বপূর্ণ ফল গুলির মধ্যে অন্যতম একটি জনপ্রিয় ফল হল বেদনা । বেদনা প্রায় সারা বছর ধরে বাজারে পাওয়া যায় । রক্তের শতকরা ভাগ কে নিয়ন্ত্রণ রাখতে এবং রক্তের পরিমাণ কে বাড়িয়ে তুলতে এর অবদান অনেকখানি রয়েছে ।তাই মাঝেমধ্যেই বেদানা খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন ডাক্তাররা । কিন্তু এমন কিছু ধরনের ব্যক্তি রয়েছে যাদের কখনোই বেদানা খাওয়া উচিত নয় ।সেই সমস্ত ব্যক্তিরা কেন খেতে পারবে না তা জানাও আজকের এই প্রতিবেদনে ।

বেদানা খেলে উচ্চ রক্তচাপ জনিত সমস্যা সমাধান হয়ে যায় অর্থাৎ উচ্চ রক্তচাপ বিশিষ্ট রোগীর সঠিক মাত্রায় রক্তচাপ পেয়ে থাকেন কিন্তু যাদের রক্ত চাপ কম রয়েছে অর্থাৎ যাদের ব্লাড প্রেসার কম তারা যদি কোনো কারণে বেদানা খাই প্রতিনিয়ত তাহলে কিন্তু তাকে আরো গভীরভাবে ভিতরে থেকে কমজোরি করে দেবে যার ফলে প্রাণনাশক হতে পারে ।

সাধারণত যাদের সর্দির দাঁত থাকে অর্থাৎ যাদের অল্পতে সর্দি লেগে যায় তাদের কখনো বেদনা খাওয়া উচিত নয়। কারণ বেদনা হচ্ছে ঠান্ডা জাতীয় ফল। গ্রীষ্মকালের ব্যবহার বেশি পাওয়া যায় কিন্তু তবুও তাদের অল্পতে সর্দি হয়েছে তাদের বেদনা থেকে দূরে থাকা উচিত।

যারা মানসিক অবসাদের জন্য ওষুধ গ্রহণ করেন অর্থাৎ ডিপ্রেশনের জন্য ওষুধ খান তাদের ক্ষেত্রে কিন্তু বেদেনা একদম বিষের সমান ।কাজে ই তারা বেদানা খাওয়া থেকে বিরত থাকুন।

Check Also

মাকে বাঁচাতে নিজের কিডনি বিক্রি করতে চান মেহেদী ! ভিডিওটি দেখলে চোখের জল আটকাতে পারবেন না !

মায়ের চিকিৎসার টাকা জোগাড় করতে ঢাকার পথে পথে ঘুরছেন শেরপুরের তরুণ মেহেদী হাসান হিমেল। নিজের ...

Leave a Reply

Your email address will not be published.