Saturday , September 18 2021

আপনি কি রাতে জন্ম গ্রহণ করেছেন? তাহলে অবশ্যই জেনেনিন !

জন্মদিনের উপর যেমন অনেক কিছু নির্ভর করে, তেমনই জন্মের সময়ের উপর নির্ভর করেও নির্ধারিত হয় ভাগ্য। আবার মানুষ কেমন হবে, সেটাই নির্ভর করে তার জন্মের সময়ের উপর। শুধু জ্যোতিষ নয়, এর পিছনে রয়েছে বিজ্ঞানও। সকালে জন্মালে সাধারণত সেইসব মানুষ জীবনে খুব উজ্জ্বল হন, তবে রাতে জন্মালে তারা কিন্তু সবার থেকে আলাদা হন। দেখে নিন রাতে জন্মালে, সেইসব মানুষ কেমন হন:

রাত হয়তো অন্ধকার হয় ঠিকই, তবে রাত হয় শান্ত আর আরামদায়ক। তাই এই সময় জন্ম নিলে তাঁরা খুব ধৈর্যশীল ও বিবেচক হন। এরা সাধারণত রাতেই সব পরিকল্পনা করেন। কি হতে পারে, না হতে পারে তা তাঁরা সূর্য অস্ত যাওয়ার পরই ঠিক করেন। তাই এরা সাধারণত সবার সমস্যা সমাধানে নিপুণ হন।

রাতে জন্মানো মানুষের শারীরিক ক্ষমতাও অন্যান্যদের থেকে অনেক বেশি হয়। এরা দিনের বেলায় অন্যান্যদের মতই কাজ করতে পারেন। এছাড়া, রাতে যখন সবাই বিশ্রাম চায়, তখনও এরা সমান এনার্জি নিয়ে কাজ করে যেতে পারেন। বিশেষত সন্ধ্যায় এদের কাজের এনার্জি অনেক বেশি হয়। তবে বিজ্ঞান বলে যে হরমোনের দ্বারা মানুষ দিনের বেলা কাজে উৎসাহী হন, সেই হরমোনের অভাব থাকে এদের। ফলে দিনের বেলা কাজ করলেও এরা উত্তেজিত হন না। ঠাণ্ডা মাথায় কাজ করতে পারেন।

এইসব মানুষের উপস্থিত বুদ্ধি ও সাধারণ বুদ্ধি খুব বেশি হয়। এরা দিনে ৫-৬ ঘণ্টা ঘুমিয়েও দিব্যি কাজ করে যেতে পারেন অনায়াসে। এরা চাইলে দিনের আলোতেও ঘুমিয়ে পড়তে পারেন। এরা রাতে অনেক বেশি সজাগ থাকে। অঘোরে ঘুমোয়ে না। এরা কাজের ক্ষেত্রে ভীষণ পরিশ্রমী হন। আট ঘণ্টার বেশি কাজ করাও এদের ক্ষেত্রে কোনো ব্যাপার নয়।

Check Also

রেললাইনের ওপর কোনো পশুপাখি বা মানুষ দেখেও কেন ড্রাইভাররা ব্রেক মারেন না জানেন কি? রইল বিস্তারিত।

আপনারা যারা বা আমরা যারা ট্রেনের পরিসেবা গ্রহণ করে থাকি তার একটা জিনিস ভালো মত ...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *