Friday , August 12 2022

অবিকল শর্মিলা!’অচেনা উত্তম’ ছবিতে রাতশ্রীকে দেখে মুগ্ধ খোদ শর্মিলা ঠাকুর !

অতনু বসুর আগামী ছবি ‘অচেনা উত্তম’ (Achena Uttam) মহানায়ক উত্তম কুমারের বায়োপিক। সেখানে নায়িকা শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন রাতশ্রী দত্ত (Ratashree Dutta)। ছবিতে শর্মিলা বেশে নিজের লুক শেয়ার করার পর থেকে তা সামাজিক মাধ্যমে চর্চা শুরু হয়ে গিয়েছে। অনুরাগীরা বেশ তারিফ করেছেন তাঁর লুকের। তবে জানিয়ে রাখা প্রয়োজন, শুধুমাত্র দর্শকরাই নন, খোদ শর্মিলা ঠাকুরের (Sharmila Tagore) নাকি রাতশ্রীর লুক বেশ পছন্দ হয়েছে। বড় পর্দার শর্মিলাকে একেবারে ফুল মার্কস দিয়েছেন তিনি।

ফিল্ম ইন্ডাস্ট্রির কিংবদন্তি অভিনেত্রী শর্মিলা ‘অচেনা উত্তম’এ নাকি রাতশ্রীর লুক দেখেছেন। পাশাপাশি ট্রেলারে তাঁর অভিনয়ের ঝলকও দেখেছেন এবং তা দেখার পর নাকি নিজের ঘনিষ্ঠ মানুষদের কাছে রাতশ্রীর প্রশংসা করেছেন। যা শুনে ‘অচেনা উত্তম’এর শর্মিলার বক্তব্য, তাঁর ‘নায়ক’ সিনেমা মুখস্থ করা সার্থক হয়েছে।

মডেলিং এবং অভিনয় দুনিয়ায় রাতশ্রী পরিচিত মুখ। জনপ্রিয় বাংলা ওয়েব প্ল্যাটফর্মে সিরিজে অভিনয়ের পাশাপাশি বাংলাদেশে তাঁর বড় ছবি মুক্তি পেয়েছে। তবে টলিউডে নিঃসন্দেহে এখনও পর্যন্ত ‘অচেনা উত্তম’ তাঁর সবচেয়ে বড় প্রোজেক্ট। আর সেখানেই শর্মিলা ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন তিনি। যা দেখে মুগ্ধ হয়েছেন আসল শর্মিলা।

অতনু বসুর ছবিতে সত্যজিৎ রায়ের ‘নায়ক’ ছবিতে শর্মিলা ঠাকুরের চরিত্র অদিতি সেনগুপ্ত হিসেবে দেখা যাবে রাতশ্রীকে। নিজের সামাজিক মাধ্যমে একটি দীর্ঘ পোস্ট করে একথা নিজেই জানিয়েছিলেন তিনি। অভিনেত্রী লিখেছিলেন, ‘অতনু বসু পরিচালিত অচেনা উত্তম ছবিতে এটা আমার লুক। বাংলা সিনেমার মহানতম সুপারস্টারের গল্প এটি। যখন এই প্রস্তাব আমার কাছে এসেছিল, তখন আমি বাংলা ছবির ইতিহাসের অংশ হওয়ার একটা সুযোগ হিসেবে তা গ্রহণ করে নিই। এই ছবিতে আমি এভারগ্রিন শর্মিলা ঠাকুরের চরিত্র এবং সত্যজিৎ রায়ের নায়ক ছবিতে তাঁর অভিনীত চরিত্রে অভিনয় করছি। অভিনেত্রী হিসেবে এই ধরণের চরিত্রে কাজ করার জন্য আমরা বেঁচে থাকি’।

‘অচেনা উত্তম’ ছবিতে প্রত্যেক চরিত্রের চেহারা এবং প্রচার ঝলক বেরনোর পর সকল অভিনেতা-অভিনেত্রীদের কটাক্ষের শিকার হতে হয়েছে। কিন্তু সেদিক থেকে রাতশ্রী ব্যতিক্রম। তাঁর লুকের প্রশংসা দর্শকদের পাশাপাশি খোদ শর্মিলা ঠাকুর করেছেন। যা নিঃসন্দেহে তাঁর কাছে বড় পাওয়া।

অতনু বসু পরিচালিত এই ছবিতে মহানায়ক উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছেন শাশ্বত চট্টোপাধ্যায়। সুচিত্রা সেনের চরিত্রে দেখা যাবে ঋতুপর্ণা সেনগুপ্তকে। আগামী ২২ জুলাই উত্তম কুমারের এই বায়োপিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

Check Also

ছোট্ট ছোট্ট পায়ে দুর্দান্ত ভঙ্গিতে রাস্তার মাঝে নেচে সবাইকে চমকে দিল খুদে কন্যা, তুমুল ভাইরাল ভিডিও !

ছোট থেকেই নাচ-গান অনেকেই শিখে থাকে। সাধারণত বাচ্চারা বুঝতে পারে না ঠিক কি ভালোলাগে তাদের ...

Leave a Reply

Your email address will not be published.